পাঁচ তলা ভবনে বিস্ফোরণে আহত ৩, হেলে পড়েছে ভবন

রাজধানীর পুরান ঢাকায় নাজিরা বাজারের আলু বাজারে একটি পাঁচতলা ভবনের নিচ তলায় গ্যাস বিস্ফোরণে আগুন লেগে ভবনটি আংশিক হেলে পড়েছে এবং কিছু অংশ ধসে পড়েছে। এ ঘটনায় তিনজন আহত হয়েছেন। সোমবার রাত ১টা ৪৩ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিস অ্যান্ড সি‌ভিল ডি‌ফেন্স অধিদপ্ত‌রের মি‌ডিয়া কর্মকর্তা মো. রায়হান জানান, গ্যাসের সরবরাহ লাইনের লিকেজ থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করেছে।

তিনি আরও জানান, এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরা নিরাপত্তার স্বার্থে ভবনের বাসিন্দাদের বের করে নিরাপদ স্থানে নিয়ে আসে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিস্ফোরণের বিষয়ে ফায়ার সার্ভিসের ধারণা, জমে থাকা গ্যাসের বিস্ফোরণে ভবনটি ধসে পড়েছে। বিস্ফোরণের ফলে পুরো ভবনটিই বিধ্বস্ত হয়ে গেছে। এছাড়া বিস্ফোরণের তীব্রতায় পার্শবর্তী ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভবনের বাসিন্দারা জানান, বিস্ফোরণে পুরো ভবনটি কেঁপে ওঠে। প্রথমে তারা ভূমিকম্প মনে করে ছোটাছুটি করতে থাকেন। পরে কোন রকমে ছাঁদ থেকে অন্য বাড়ির ছাদে বাসিন্দারা লাফিয়ে নিচে নামেন। বিস্ফোরণে আগুন লেগে ভবনটি আংশিক হেলে পড়েছে এবং কিছু অংশ ধসে পড়েছে বলেও জানান প্রত্যক্ষদর্শীরা।
প্রভাতনিউজ/এনজে