প্রধানমন্ত্রীর কার্যালয়ে নরেন্দ্র মোদি, ফুলেল শুভেচ্ছা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শনিবার বিকেল ৫টার দিকে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেলে তাঁকে অভ্যর্থনা জানান শেখ হাসিনা।

সেখানে দুই প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত বৈঠক ছাড়াও প্রতিনিধি পর্যায়ে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় আলোচনা করা হবে। বৈঠকে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কিছু সমঝোতা স্মারক স্বাক্ষর এবং কয়েকটি প্রকল্প উদ্বোধনের সম্ভাবনা রয়েছে।

সমঝোতা স্মারক এবং প্রকল্প উদ্বোধনের বিষয়টি চূড়ান্তকরণের জন্য দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উভয় প্রধানমন্ত্রী একই সঙ্গে নিজ নিজ দেশের পক্ষে বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে পৃথক দুটি স্মারক ডাকটিকেট উন্মোচন করবেন।

এ ছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফর শেষে নরেন্দ্র মোদি আজ রাতে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে নরেন্দ্র মোদি দুই দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল শুক্রবার সকালে ঢাকায় আসেন।