ফাইজারের ভ্যাকসিন নিচ্ছেন রানি এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ

ফাইজারের উদ্ভাবিত করোনার ভ্যাকসিন নিতে যাচ্ছেন যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ (৯৪) ও তার স্বামী প্রিন্স ফিলিপ (৯৯)। ডেইলি মিররের এক প্রতিবেদন বলছে ভ্যাকসিন নিতে নাগরিকদের উৎসাহিত করতে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এই দম্পতি ভ্যাকসিন নেবেন।

সংবাদ মাধ্যমটি বলছে, বয়স বিবেচনায় দেশের প্রবীণ নাগরিক হিসেবে শুরুর দিকেই ভ্যাকসিন পাচ্ছেন রাজপরিবারের এই দুই সদস্য। তবে রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেস থেকে এখন পর্যন্ত এ বিষয়ে কিছু নিশ্চিত করা হয়নি।

যুক্তরাজ্যে সরকার ফাইজারের তৈরী প্রায় চার কোটি করোনার ভ্যাকসিনের অর্ডার দেয়। যার ভিত্তিতে গেল বৃহস্পতিবার দেশটিতে প্রথম দফায় ভ্যাকসিন পাঠায় ফাইজার। চিকিৎসক, শিক্ষক ও সমাজকর্মীর পাশাপাশি প্রথম দফায় এই ভ্যাকসিন দেয়া হবে ৮০ বছরের বেশি বয়সী নাগরিকদের।

জানা গেছে, আগামী মঙ্গলবার থেকে ফাইজারের ভ্যাকসিন প্রয়োগ শুরু করবে যুক্তরাজ্য। তার আগেই দেশটির হাতে আট কোটি ডোজ ভ্যাকসিন থাকবে বলে জানিয়েছেন দেশটির বাণিজ্যমন্ত্রী অলোক শর্মা।

এর আগে ফাইজার ও বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের ভ্যাকসিন বিশ্বের প্রথম দেশ হিসেবে ব্যবহারের অনুমোদন দেয় যুক্তরাজ্য। যুক্তরাজ্যর পর দ্বিতীয় দেশ হিসেবে এই ভ্যাকসিন ব্যবহারের অনুমোদন দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইন।