ফেনীতে খাবার তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

ফেনী সদর উপজেলার কাশেমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্টস লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। গতকাল বুধবার রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে ফেনী, নোয়াখালী ও কুমিল্লার মোট আটটি ফায়ার স্টেশনের ৯টি ইউনিট ছয় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কারখানার ভেতরে কার্টনের ইউনিটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। পরে এক এক করে পাঁচটি শেড আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

স্টার লাইন ফুড প্রোডাক্টসের ব্যবস্থাপনা পরিচালক জাফর আহম্মদ জানান, প্রথমে কার্টনের সেকশনে আগুন লাগার পর তা সেমাই, নুডলস, মিষ্টি সেকশন ও মালামালের গোডাউনে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মৎসুদ্দী বলেন, আমরা ১২টা ৮ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পাই। পরে সঙ্গে সঙ্গেই ফেনী ফায়ার স্টেশনের তিনটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে রওনা দেই। আমরা কাছাকাছি আসার পথে যখন আগুনের লেলিহান শিখা দেখতে পাই, তখন আগুনের ভয়াবহতা উপলব্ধি করে আমি ফেনীর পাঁচটি স্টেশনকে একসঙ্গে ঘটনাস্থলে আসার নির্দেশ দেই। যখন আগুনের লেলিহান শিখা মূল কারখানার দিকে যাচ্ছিল, তখন আমি নোয়াখালীর কোম্পানীগঞ্জ, চৌমুহনী এরপর কুমিল্লার চৌদ্দগ্রাম স্টেশনকে ঘটনাস্থলে সহায়তার জন্য অনুরোধ করি। মোট আটটি স্টেশনের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।