বাংলাদেশি নাটকে কাজ করতে চান ভারতের দর্শনা

বাংলাদেশি নাটকের একজন নিয়মিত দর্শক ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী দর্শনা বণিক। জিয়াউল ফারুক অপূর্ব, আফরান নিশো, সিয়াম আহমেদ, মেহজাবিন চৌধুরী ও তানজিন তিশাদের অভিনয় তার ভালো লাগে। বাংলাদেশি নাটকের প্রতি তার আলাদা ভালো লাগা কাজ করে। যার কারণে তিনিও বাংলাদেশের নাটকে অভিনয় করতে চান।

সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে দর্শনা বণিক নিজেই তার এই আগ্রহের কথা প্রকাশ করেন। অভিনেত্রী বলেন, ‘বাংলাদেশ ভীষণভাবে উন্নতি করছে। এখানকার সংস্কৃতি এবং বাংলা ভাষার প্রতি সবার ভালোবাসা অতুলনীয়। এ দেশ থেকে অনেক কিছু শেখার আছে। তরুণরা সুন্দর কাজ করছে। এখানে অনেক সুন্দর বিজ্ঞাপনও নির্মাণ হয়।’

দর্শনার এই আগ্রহের কথা কি পৌঁছাবে বাংলাদেশি নাট্যনির্মাতাদের কাছে? সেটা সময়ই বলবে। তবে ইতোমধ্যে বাংলাদেশি সিনেমায় কাজ করে ফেলেছেন ওপার বাংলার দর্শনা বণিক। নাম ‘অপারেশন সুন্দরবন’। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) প্রযোজিত এই ছবিতে তিনি রোশানের বিপরীতে অভিনয় করেছেন একজন মেডিকেল অফিসারের ভূমিকায়। স্বাধীনতার পঞ্চশ বছর উপলক্ষে আগামী ২৬ মার্চ সিনেমাটি মুক্তি পাবে।

এর পাশাপাশি বাংলাদেশি একটি মিউজিক ভিডিওতেও দেখা গেছে দর্শনাকে। এই নায়িকাকে নিয়ে সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় খবর হলো, তিনি দেশের শীর্ষ নায়ক শাকিব খানের বিপরীতে অভিনয় করতে চলেছেন ‘অন্তরাত্মা’ নামের একটি ছবিতে। ইতোমধ্যে চুক্তিও করেছেন। ছবিটি পরিচালনা করবেন ওয়াজেদ আলী সুমন এবং প্রযোজনা করবেন তরঙ্গ এন্টারটেইনমেন্টের মালিক সোহানী হোসেন।

দর্শনা বলেন, ‘এটি ভিন্ন ধরনের গল্পের একটি ছবি। শুটিং হবে পাবনায়। যেখানে সুচিত্রা সেনের জন্মস্থান। শাকিব খান ও আমি প্রধান দুটি চরিত্রে অভিনয় করছি। এ ছবি দিয়ে প্রথমবার তার সঙ্গে জুটি বাঁধছি। বাংলাদেশের দর্শক নতুন কিছু পেতে যাচ্ছে। আশা করি, ভালো কিছু উপহার দিতে পারব। দর্শকদের হতাশ করব না।’ আসন্ন ঈদের জন্য ছবিটি নির্মিত হচ্ছে বলেও তিনি জানান।