বাংলাদেশ গেমসের জন্য তিনটি নারী দল ঘোষণা

বাংলাদেশ গেমসের ৯ম আসরকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে তিনটি নারী দল। তিনটি দলে অংশ নেবেন জাতীয়, অনূর্ধ্ব-১৯ ও ইমার্জিং দলের ক্রিকেটাররা।

তিন দলের নাম রাখা হয়েছে লাল দল, সবুজ দল ও নীল দল। প্রত্যেকটি দলেই রাখা হয়েছে ১৫ জন করে ক্রিকেটার। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। সূচি অনুযায়ী ৬ মার্চ উঠবে ক্রিকেট ইভেন্টের পর্দা আর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ মার্চ।

আগামী ৩, ৪ ও ৫ মার্চ অনুশীলন করবে দলগুলো। এরপর ৬ মার্চ প্রথম ম্যাচে মুখোমুখি হবে লাল ও নীল দল। ৮ মার্চ দ্বিতীয় ম্যাচে খেলবে সবুজ ও নীল দল। ১০ মার্চ লিগ পর্বের শেষ ম্যাচে লড়বে লাল ও সবুজ দল। লিগে সর্বাধিক পয়েন্টধারী দুই দল খেলবে ১২ মার্চ ফাইনালে।

লাল দল: রাবেয়া হায়দার ঝিলিক, মোসাম্মৎ শারমিন আক্তার সুপ্তা, নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক), লতা মন্ডল, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, জিন্নাত এশিয়া অর্থি, সুরাইয়া আজমিম, লাবনি আক্তার, পূজা চক্রবর্তী, আফিয়া হুমায়রা আনাম প্রত্যাশা, সাবাকুম নাহার চৈতি,লেকি চাকমা, রাবেয়া খাতুন ও মোসাম্মৎ মর্জিনা আক্তার মিম।

নীল দল: মুর্শিদা খাতুন, ফারজানা হক পিঙ্কি, একা মল্লিক, শামিমা সুলতানা (উইকেটরক্ষক), ইশমা তানজিম, সালমা খাতুন, সোবহানা মোসতারি, জাহানারা আলম, মুমতা হেনা হাসনাত, রাবেয়া, ফারিয়া ইসলাম তৃষ্ণা, ফাল্গুনি চৌধুরী বণ্যা, উন্নতি আক্তার, স্বর্ণা আক্তার ও রেয়া আক্তার শিখা।

সবুজ দল: মোসাম্মৎ শারমিন সুলতানা, সানজিদা ইসলাম, টুম্পা খাতুন (উইকেটরক্ষক), রুমানা আহমেদ, মোসাম্মৎ রিতু মনি, সুমাইয়া আক্তার, পান্না ঘোষ, সানজিদা আক্তার মেঘলা, সানদিহা ইসলাম আশা, খাদিজা-তুল-কুবরা, মিস্টি রানি সাহা, জান্নাতুল মাওয়া, দিশা বিশ্বাস. দিলারা আক্তার দোলা ও মারুফা আক্তার।