বাস বন্ধ, অসুস্থ মায়ের রিপোর্ট আনতে সাইকেলে ১৪০ কিমি পাড়ি!

লকডাউনের কারণে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। তাই কোনো উপায় না পেয়ে অসুস্থ মায়ের মেডিক্যাল রিপোর্ট আনতে সাইকেলে করে ১৪০ কিলোমিটার পাড়ি জমালেন এক যুবক। ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায়। মায়ের জন্য সন্তানের এমন ভালোবাসায় মুগ্ধ সবাই। আজ বৃহস্পতিবার (২০ মে) এ নিয়ে প্রতিবেদন করেছে আনন্দবাজার অনলাইন।

সেখানে বলা হয়েছে, মাসখানেক ধরে অসুস্থ মা। কোনোভাবেই ভালো হচ্ছিল না। শেষ পর্যন্ত চিকিৎসকের পরামর্শে ঈদুল ফিতরের কয়েকদিন আগে বাড়ি থেকে ৭০ কিলোমিটার দূরের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে এমআরআই করানো হয়। কিন্তু ঈদের পর রিপোর্ট দেওয়ার কথা থাকলেও রাজ্যে লকডাউন জারি করার কারণে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এমতাবস্থায় পেশায় ঘুঘনি বিক্রেতা মিজানুর রহমান নামের ওই যুবক তার বাড়ি মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানার উত্তর চাচণ্ডো গ্রাম থেকে গতকাল বুধবার সাইকেলে চড়ে হাসপাতালে রওনা হন। সকাল ৬টায় বাড়ি থেকে বের হয়ে দীর্ঘ ৮ ঘণ্টার রাইড শেষে বিকাল ৪টায় রিপোর্ট নিয়ে ফিরে আসেন তিনি। হাসপাতালে আসা-যাওয়া মিলিয়ে তার পাড়ি দিতে হয়েছে ১৪০ কিলোমিটার দূরত্ব।

এদিকে, মিজানুর রহমানের এমন কাজকে সাধুবাদ জানাচ্ছেন সবাই। এক প্রতিবেশী বলেন, তাকে স্যালুট। কারণ, মায়ের জন্য সন্তানের এমন ভালোবাসা আজকাল খুব একটা চোখে পড়ে না।