বিকেএসপিতে তামিম-মাহমুদউল্লাহদের পরীক্ষা শুরু

জাতীয় ক্রিকেট দলের প্রথম প্রস্তুতি ম্যাচ শুরু হয়েছে বিকেএসপিতে। যেখানে মুখোমুখি হয়েছে তামিম ইকবাল একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ। ৪০ ওভারের ম্যাচ খেলতে দুই দল মাঠে নেমেছে। প্রথমে ব্যাটিং করছে তামিম ইকবাল একাদশ।

প্রাথমিক দলের ২২ ক্রিকেটার দুই গ্রুপে ভাগ হয়ে এই ম্যাচ খেলছে। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও দুই অধিনায়ক নিজেদের দল নির্বাচন করেছেন। শক্তির বিচারে মাহমুদউল্লাহ একাদশকে এগিয়ে রাখতে হবে। মাহমুদউল্লাহ বাদেও দলে রয়েছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এছাড়া নাঈম শেখ, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেনও রয়েছেন। পেস বোলিং সামলাবেন হাসান মাহমুদ, আল-আমিন হোসেন ও শরীফুল ইসলাম।

তামিমের একাদশে তামিমসহ রয়েছেন লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, নাজমুল হোসেন শান্তরা। পেস অলরাউন্ডার সাইফ উদ্দিনও রয়েছেন দলটিতে। এছাড়া নির্ভরযোগ্য দুই পেসার রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমানকেও পেয়েছেন তামিম।

অনলাইনে ম্যাচটি দেখানোর সুযোগ নেই। সচরাচর পিচ ভিশন দেশের সকল প্রতিযোগিতামূলক ও অনুশীলন ম্যাচ সম্প্রচার করে। কিন্তু করোনাভাইরাসের কারণে বিকেএসপিতে তাদের প্রবেশ নিষিদ্ধ।

একদিন পর ১৬ জানুয়ারি হবে ক্রিকেটারদের দ্বিতীয় অনুশীলন ম্যাচ। জৈব সুরক্ষা বলয়ে থাকা নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন ম্যাচগুলো মাঠে থেকে দেখবেন।

অনুশীলন ম্যাচ হলেও দীর্ঘদিন পর মাঠে নামার অপেক্ষায় থাকা বাংলাদেশ ম্যাচটিকে খুবই গুরুত্বের সঙ্গে দেখছে। বিশেষ করে দল বাছাইয়ে এ ম্যাচটি বড় ভূমিকা রাখবে। হাবিবুল বাশার মুঠোফোনে গতকাল বুধবার রাইজিংবিডিকে বলেন, ‘ক্রিকেটাররা চার দিন অনুশীলন করলো। এখন ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। অনুশীলন আর ম্যাচ খেলা সম্পূর্ণ বিপরীত। এখন ওরা নিজেরাই নিজেদের অবস্থান জানতে পারবে। পাশাপাশি আমরাও ওদের ঝালিয়ে দেখার সুযোগ পাচ্ছি। এটা খুবই ভালো যে ওরা অনুশীলনের পর একাধিক ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে।’

তামিম একাদশ: তামিম ইকবাল খান, লিটন দাশ, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মাহাদি হাসান, সাইফ উদ্দিন, নাসুম আহমেদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

মাহমুদউল্লাহ একাদশ: ইয়াসির আলী চৌধুরী, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন ও শরীফুল ইসলাম।