বিশেষ ফ্লাইটে মধ্যপ্রাচ্যে গেলেন ৪৭৬ কর্মী

বেবিচক

বিশেষ ফ্লাইটে করে প্রথম দফায় ৪৭৬ জন কর্মী মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব ও ওমান গেছেন। রবিবার বিমান ও এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট তাদের নিয়ে উড়ে যায়।

শনিবার থেকে বিশেষ ফ্লাইট চালুর কথা থাকলেও ল্যান্ডিংয়ের অনুমতি না পাওয়ায় বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করে বিমান। করোনা পরিস্থিতি অবনতির কারণে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখা হয়। কিন্তু বিদেশের শ্রমবাজারে কর্মী পাঠানোর প্রক্রিয়া সচল রাখতে স্বাস্থ্যবিধিসহ প্রয়োজনীয় নিয়ম মেনে বিশেষ ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বিশেষ ফ্লাইটে রিয়াদ, দাম্মাম, জেদ্দা, দুবাই, আবুধাবী, মাস্কাট, দোহা ও সিংগাপুরে কর্মস্থলে যেতে পারবেন বাংলাদেশের কর্মীরা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, রবিবার রাত ১২টা পর্যন্ত আরও নয়টি ফ্লাইটে দেড় হাজারের বেশি যাত্রী বিশ্বের বিভিন্ন দেশে যাওয়ার কথা রয়েছে। শনিবার ফ্লাইট বাতিলের কারণে যারা যেতে পারেননি তাদের হোটেলে রাখা হয়েছিল। তাদের মধ্যে থেকেও আজ অধিকাংশকে পাঠানো হয়েছে। করোনা পরিস্থিতির অবনতির কারণে গত ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার।