বৃষ্টিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জলাবদ্ধতা, দুর্ভোগে যাত্রীরা

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার পথে সড়কের বিভিন্ন স্থানে বৃষ্টির পানি জমে তলিয়ে গেছে। এতে নির্মাণাধীন সড়কটির অনেক স্থানে সৃষ্টি হয়েছে গর্ত ও খানাখন্দকে। পানিতে তলিয়ে থাকায় সড়কে অনেক স্থানে যানবাহন বিকল হয়ে সৃষ্টি হয় তীব্র যানজটের। এতে যাত্রীরা চমর দুর্ভোগে পড়ে।

মঙ্গলবার ভোরে গাজীপুরে মুষলধারে বৃষ্টির কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার সড়কে ভোগড়া বাইপাস, চৌধুরী বাড়ি, চান্দনা চৌরাস্তা, স্টেশন রোড, তারগাছ, চেরাগআলীসহ বিভিন্ন স্থানে সড়কটি পানিতে তলিয়ে যায়। এতে করে সকালে যে সব যাত্রী অফিসগামী ছিলেন তারা পড়েন চরম দুর্ভোগে।

সরেজমিনে দেখা গেছে, মহাসড়কের উভয় পাশে বিআরটি কর্তৃপক্ষ পানি নিষ্কাশনের জন্য যে ড্রেন নির্মাণ করছেন তা সচল নেই। ড্রেন গুলো বালি, মাটিও ও পলিথিনে ভরাট হয়ে যাওয়ায় পানি নিষ্কাশন হচ্ছে না। এছাড়া চান্দনা চৌরাস্তা মোড়ে পশ্চিম-দক্ষিণ পাশে জমে থাকা বৃষ্টির পানি খুব ধীর গতিতে নামার কারণে পানিতে তলিয়ে যায় পুরো চৌরাস্তা। ফলে যানবাহন ও মানুষজন চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়।

গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিন জানান, বিআরটি কর্তৃপক্ষ সড়কের ক্ষতিগ্রস্ত অংশ মেরামত এবং পানি নিষ্কাশন করতে তৎপরতা চালিয়ে যাচ্ছেন।