ব্রাভোর সেঞ্চুরিতে শ্রীলঙ্কা হোয়াইটওয়াশ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। রোববার রাতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে সফরকারী শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে উইন্ডিজ।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ৬ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে। জবাবে ৫ উইকেট ও ৯ বল হাতে রেখে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। আর সেটা সম্ভব হয় সেঞ্চুরিয়ান ড্যানের ব্রাভো, শেই হোপ ও অধিনায়ক কিরেন পোলার্ডের ব্যাটে ভর করে। 

ব্রাভো তৃতীয় উইকেটে হোপের সঙ্গে ১০৯ রান তোলেন। এরপর পোলার্ডের সঙ্গে পঞ্চম উইকেটে তোলেন ৮০ রান। তাতে জয়ের শক্ত ভিত পায় উইন্ডিজ। হোপ ৭২ বলে ৩ চার ২ ছক্কায় ৬৪ রান করে আউট হন। ব্রাভো ১৩২ বল খেলে ৫ চার ও ৪ ছক্কায় ১০২ রান করে আউট হন। পোলার্ড ৪২ বলে অপরাজিত ৫৩ রানের ইনিংস খেলে ৪৮.৩ ওভারের মাথায় দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে শ্রীলঙ্কার সুরাঙ্গা লাকমল ২টি উইকেট নেন।

তার আগে শ্রীলঙ্কার ইনিংসে টপ অর্ডারের ব্যাটসম্যানরা বড় স্কোর করতে না পারলেও হাল ধরেন আসেন বান্দারা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। তারা দুজন সপ্তম উইকেটে অপরাজিত ১২৩ রানের জুটি গড়েন। তাতে শ্রীলঙ্কা পায় ২৭৪ রানের সংগ্রহ। হাসারাঙ্গা ৬০ বলে ৭ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৮০ রান করেন। তার সঙ্গে ৭৪ বলে ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত ৫৫ রান করেন বান্দারা। এ ছাড়া দানুস্কা গুনাথিলাকা ৩৬ ও দিমুথ করুণারত্নে ৩১ রান করেন।

বল হাতে উইন্ডিজের আকিয়েল হোসেইন ৩টি উইকেট নেন।

ম্যাচসেরা হন সেঞ্চুরিয়ান ব্রাভো। আর সিরিজ সেরা হন শেই হোপ।