ভয়ডরহীন ক্রিকেট খেললে টি-টোয়েন্টিতে জয় সম্ভব: মাহমুদউল্লাহ

নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি বাংলাদেশ। হতে হয়েছে ধবলধোলাই। এক দিনের বিরতির পর এবার খেলতে নামছে টি-টোয়েন্টি। সংক্ষিপ্ত সংস্করণের অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, ভয়ডরহীন ক্রিকেট খেললে টি-টোয়েন্টিতে জয় সম্ভব।

হ্যামিলটনের সেডন পার্কে বাংলাদেশ সময় রোববার (২৮ মার্চ) সকাল ৭টায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

মাহমুদউল্লাহ বলেন, ‘টি-টোয়েন্টিতে কোনো ধরনের জড়তা ছাড়া ভয়ডরহীন ক্রিকেট যদি আমরা খেলতে পারি তাহলে ফল আমাদের পক্ষে নিয়ে আসা সম্ভব। আমি বিশ্বাস করি, আমাদের জয়ের ক্ষুধা তীব্র আকারে আছে। আমরা এটার (জয়ের) জন্য মুখিয়ে আছি। ইনশাআল্লাহ কাল আমাদের সেরা ক্রিকেট খেলার চেষ্টা করবো।‘ 

ওয়ানডেতে বাংলাদেশের ব্যাটিং-ফিল্ডিং ছিল যাচ্ছেতাই। প্রথম ওয়ানডেতে ৮ উইকেট, দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেট ও তৃতীয় ওয়ানডেতে হারতে হয়েছে ১৬৪ রানে। প্রথম ম্যাচে ১৩১ ও শেষে ম্যাচে ১৫৪ রানে অলআউট হয় বাংলাদেশ। মাঝে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটসম্যানদের ব্যাটে রান দেখা গিয়েছিল। ২৭১ রান করেও বাজে ফিল্ডিংয়ের কারণে হাতছাড়া হয়েছে ম্যাচ।

টি-টোয়েন্টিতে নামার আগে মাহমুদউল্লাহ ভুল গুলো থেকে শিক্ষা নিয়ে ওয়ানডের তিক্ত অভিজ্ঞতা ভুলে যেতে চান। জানান নিউ জিল্যান্ডকে হারানোর জন্য চ্যালেঞ্জ নিতে তিনি মুখিয়ে আছেন।

‘আমরা জড়তা কাটিয়ে এবং এই তিন ম্যাচের ফলাফল ভুলে, যে ভুলগুলো করেছি সেটা মাথায় রেখে নামতে হবে। কিন্তু ওয়ানডে সিরিজের ফলাফল যেন আমাদের এই খেলায় নেতিবাচক প্রভাব না ফেলে, সেজন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। জয়ের বিকল্প নেই, অন্য কোনো পথ নেই। নিউজিল্যান্ডকে হারানোর জন্য যে চ্যালেঞ্জ নিতে হয় তার জন্য আমরা মুখিয়ে আছি।’