মঙ্গলবার থেকে ১৫ হাজার শিক্ষক নিয়োগের আবেদন শুরু

সারাদেশে এমপিওভুক্ত ও নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ। রোববার রাতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শূন্যপদ পূরণে স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। প্রার্থীরা আগামী ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন করতে পারবেন, যা চলবে ২২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত।

এনটিআরসিএ’র সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তিন বছরে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ স্থগিত ছিল। এ কারণে প্রায় ৮০ হাজার শিক্ষক পদ শূন্য। তৃতীয় ধাপে ৩৪ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। আরো প্রায় ৪০ হাজার পদ শূন্য। সেগুলো চতুর্থ ধাপে নিয়োগ দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশেষ এই গণবিজ্ঞপ্তির মাধ্যমে এমপিও পদে ১২ হাজার এবং নন-এমপিও পদে দুই হাজার ৩৫৬ জনসহ মোট ১৫ হাজার ১৬৩ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তৃতীয় গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় শূন্য পদ পূরণের জন্য শিক্ষক হতে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের কাছ থেকে শর্ত সাপেক্ষে অনলাইন আবেদনের আহ্বান করা হচ্ছে। শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা এনটিআরসিএর ওয়েবসাইট (www.ntrca.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd) প্রকাশ করা হবে।

প্রভাতনিউজ/এনজে