মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে দেশবাসীর সহযোগিতা চেয়েছেন ওবায়দুল কাদের

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে রাজধানী ঢাকাসহ দেশবাসীর কাছে সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে নগরবাসীর চলাচল নির্বিঘ্ন রাখতে সবাইকে ডিএমপির নির্দেশনা প্রতিপালনেরও আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের মঙ্গলবার (১৬ মার্চ) অনলাইন ব্রিফিংকালে এ আহ্ববান জানান।

আওয়ামী লীগ নেতাকর্মীদের দলীয় কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়ন এবং সরকারি কর্মসূচিতে সহযোগিতা প্রদানের আহ্বান জানান দলটির সাধারণ সম্পাদক। তিনি সহযোগী সংগঠনগুলোকে সরকারি ও দলের মূল কর্মসূচির সঙ্গে সমন্বয় করে নিজ নিজ কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করার নির্দেশ দেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে এখনও নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বিভ্রান্ত করছে বিএনপি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে যে ইতিহাস বিকৃতি শুরু করছিল তারা তা এখনও বজায় রেখেছে বিএনপি।

গত ৫০ বছরের ইতিহাস পর্যালোচনা করলে আওয়ামী লীগ ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াবে, বিএনপি নেতাদের এমন বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, মার্শাল’ল থেকে জন্ম নেওয়া বিএনপি এখন গণতন্ত্রের সবক দিচ্ছে।

বিএনপি নেতারা এখন নতুন করে কর ও ভ্যাট নিয়ে কথা বলছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, উন্নয়ন কাজ এগিয়ে নিতে সরকার রাজস্ব আহরণ করে বিভিন্ন খাত থেকে। পরবর্তীতে এ রাজস্ব জনকল্যাণেই ব্যয় করা হবে।