মুম্বাইয়ে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের মহরত অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’-এর শুভ মহরত ভারতের মুম্বাইতে অনুষ্ঠিত হয়েছে। গত বছরের মার্চে বাংলাদেশে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং শুরুর কথা থাকলেও করোনা মহামারির কারণে তা পিছিয়ে যায়। এ বছর শুটিং শুরুর আগে পরিচালক শ্যাম বেনেগাল মুম্বাইয়ের একটি স্টুডিওতে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের মহরত অনুষ্ঠান করলেন।

আগামী ২৫ জানুয়ারি থেকে টানা আড়াই মাস মুম্বাইতে সিনেমাটির শুটিং হবে বলে জানা গেছে।

মহরত অনুষ্ঠানে সিনেমাটির পরিচালক শ্যাম বেনেগাল, অভিনেতা আরিফিন শুভসহ অন্যান্য শিল্পী-কুশলীরা উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত এই চলচ্চিত্রের মহরতে মুম্বাইয়ে বাংলাদেশ উপ-দূতাবাসের দায়িত্বে থাকা ডেপুটি হাইকমিশনার মুহম্মদ লুতফর রহমানও উপস্থিত ছিলেন।

এদিকে ইতিমধ্যেই বাংলাদেশ থেকে একঝাঁক শিল্পী-অভিনেতা মুম্বাইতে গিয়ে পৌঁছেছেন। জানা গেছে, টানা প্রায় আড়াই মাস মুম্বাইতে সিনেমাটির শুটিং চলবে, তারপর পুরো ইউনিট ঢাকায় আসার কথা রয়েছে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ যে ‘মুজিব বর্ষ’ উদযাপন করছে তা চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত সম্প্রসারিত করার সিদ্ধান্ত হয়েছে। সিনেমার কাজ তার মধ্যেই শেষ করে সেটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে পরিচালক শ্যাম বেনেগালের।