মেসির জোড়া গোল, জয়ে ফিরল বার্সা

লা লিগায় নতুন মৌসুমটা ভালো যাচ্ছিল না বার্সেলোনার। টানা চার ম্যাচে জয়ের দেখা পায়নি ক্লাবটি। এবার ব্যর্থতার হতাশা মুড়িয়ে রিয়াল বেটিসের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে রোনাল্ড কোম্যানের দল। বার্সার জয়ে ফেরার ম্যাচে জোড়া গোল করেছেন অধিনায়ক লিওনেল মেসি।

ন্যু-ক্যাম্পে গতকাল শনিবার লা লিগার ম্যাচে রিয়াল বেটিসকে ৫-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের পক্ষে মেসি ছাড়াও জালের দেখা পেয়েছেন উসমান দেম্বেলে, আন্তোনিও গ্রিজম্যান ও আনসু ফাতি।

লিগে চার ম্যাচ পর জিতল বার্সা। সেভিয়া ও আলভেসের সঙ্গে ড্রয়ের পর শেষ গেটাফে ও রিয়াল মাদ্রিদের কাছে হেরেছে কোম্যান শিষ্যরা।

এদিন পুরো ম্যাচে একাধিক সুযোগ মিস করে বার্সালোনা। এর মধ্যেও ২২তম মিনিটে প্রথম গোলের দেখা পেয়ে যায়। প্রতিপক্ষের ডি-বক্সে একটু সামনে ঢুকে ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন দেম্বেলে।

বিরতির পর সমতায় ফেরে বেটিস। গোলটি করেন সানাব্রিয়া। দুই মিনিট পর আবারো এগিয়ে যায় বার্সা। গোলটি করেন ফরাসি তারকা গ্রিজম্যান। ৪৯তম মিনিটে বাঁ দিক থেকে জর্দি আলবার পাস ধরতে গিয়ে ছেড়ে দেন মেসি। এরপর ফাঁকায় বল পেয়ে বিনা বাধায় দলকে এগিয়ে নেন বিশ্বকাপজয়ী তারকা।

মাঝে ৬০তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বেটিসের ডিফেন্ডার আইসা মান্দি। ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা। এর মধ্যেই সফল স্পট কিকে স্কোরলাইন ৩-১ করেন মেসি।

৭৩তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরে বেটিস। কিন্তু শেষ রক্ষা হলো না। শেষের দিকে মেসির দ্বিতীয় গোল ও আনসু ফাতির গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

লিগে সাত ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠেছে বার্সেলোনা। ১ পয়েন্ট বেশি নিয়ে সাত নম্বরে বেটিস। সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। আট ম্যাচে সমান ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে রিয়াল সোসিয়েদাদ। ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।