ম্যারাডোনা চলে যাননি, তিনি অমর : মেসি

আর্জেন্টিনার দুই প্রজন্মের দুই তারকা ফুটবলার দিয়েগো ম্যারাডোনা ও লিওনেল মেসি। এক প্রজন্মের ফুটবল জাদুকর ম্যারাডোনা গতকাল বুধবার না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। তাঁর মৃত্যুতে নেমেছে বিশ্ব ক্রীড়াঅঙ্গনে। শোক জানিয়েছেন, এই প্রজন্মের আর্জেন্টাইন তারকা মেসি।

তবে মেসির কথা, ম্যারাডোনা ছেড়ে গেলেও চলে যাননি, কারণ ফুটবলপ্রেমীদের কাছে তিনি অমর। সামাজিক যোগাযোগমাধ্যমে এভাবেই ম্যারাডোনার প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি।

ফেসবুকে ম্যারাডোনার সঙ্গে দুটি ছবি পোস্ট মেসি লিখেছেন, ‘সব আর্জেন্টাইন ও সারা বিশ্বের সবার জন্য কষ্টের একটি দিন। তিনি আমাদের ছেড়ে গেছেন, কিন্তু চলে যাননি। দিয়েগো অমর। আমি তাঁর সঙ্গে কাটানো সব সুন্দর মুহূর্ত নিজের কাছে রেখে দিয়েছি। তাঁর পরিবার ও কাছের বন্ধুদের জন্য আমার সহমর্মিতা। শান্তিতে থাকুন ম্যারাডোনা।’

এই কিছুদিন আগে মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়েছিল ম্যারাডোনার। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আর্জেন্টাইন কিংবদন্তি গিয়েছিলেন অতিরিক্ত অ্যালকোহল আসক্তি থেকে সেরে ওঠার নিরাময় কেন্দ্রে। এর পর বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। সেখানেই মারা যান তিনি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, গতকাল স্থানীয় সময় বিকেলে হার্ট অ্যাটাকের শিকার হন ম্যারাডোনা। এরপর আর বেঁচে ফিরতে পারেননি তিনি।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন ম্যারাডোনার মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট করেছে, ‘আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন ও সভাপতি ক্লদিও তাপিয়া আমাদের কিংবদন্তি ডিয়েগো আরমান্দো ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। আপনি সবসময় আমাদের হৃদয়ে থাকবেন।’