‘রং দে’ : দুদিনে সংগ্রহ ৯ কোটি

দক্ষিণ ভারতীয় তারকা নীতিন ও কীর্তি সুরেশ অভিনীত ‘রং দে’ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে গত ২৬ মার্চ। ভেঙ্কি আটলুরি পরিচালিত এ রোমান্টিক-কমেডি-ড্রামা বক্স অফিসে প্রথম দিন ভালোই সংগ্রহ করে। দ্বিতীয় দিনও ভালো সংগ্রহ এ সিনেমার। যদিও ‘বাহুবলি’ তারকা রানা দাগ্গুবতির ‘অরণ্য’ সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করতে হচ্ছে ‘রং দে’-কে।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ফিল্মিবিট ডটকমের খবর, ‘রং দে’ দর্শকের নজর কেড়েছে। দারুণ গল্প আর নীতিন ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা কীর্তি সুরেশের রসায়ন এবং গান ও সিনেমাটোগ্রাফি পছন্দ করেছেন তাঁরা। আর তার প্রভাব পড়েছে বক্স অফিসে।

এবার সিনেমাটির ব্যবসা প্রসঙ্গে আসা যাক। প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম দিন অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানায় ‘রং দে’ সংগ্রহ করেছে ৪.৫১ কোটি রুপি। আর সব মিলিয়ে মুক্তির দিন বিশ্বব্যাপী এ সিনেমার সংগ্রহ পাঁচ কোটি ২৬ লাখ রুপি। দ্বিতীয় দিনে গতকাল এ সিনেমার সংগ্রহ চার কোটি রুপি। সেই হিসাবে, দুদিনে নয় কোটির বেশি সংগ্রহ ‘রং দে’র।
সিতারা এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘রং দে’ প্রযোজনা করেছেন সূর্যদেবারা নাগা বামসি। সংগীত পরিচালনা করেছেন দেবী শ্রী প্রসাদ। সিনেমাটিতে নীতিন-কীর্তি ছাড়াও রয়েছেন নরেশ, কৌশল্যা, ব্রাহ্মজি, ভেন্নেলা কিশোর, অভিনব গোমাতম, সুহাস, বিনীত প্রমুখ।