রাজনীতিতে যোগ দিচ্ছেন সৌরভ!

ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি রাজনীতিতে যোগ দানের বিষয়ে চলছে জল্পনা-কল্পনা। আর এর মধ্যে ফের রাজভবনে গেলেন বিসিসিআই সভাপতি। নির্বাচনের মুখে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সৌরভের সাক্ষাৎ ঘিরে জোর চর্চা রাজ্য রাজনীতিতে।

বিজেপি-তে যোগ দিতে পারেন সৌরভ, এমন জল্পনা আরও জল-হাওয়া পেল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। এর আগে গত ডিসেম্বরে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন সৌরভ গাঙ্গুলি।

এদিকে আগামী দু-তিনদিনের মধ্যেই ঘোষণা করা হতে পারে বিজেপি’র প্রার্থী তালিকা। তার আগে সৌরভের রাজভবনে যাওয়া রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে পর্যবেক্ষক মহলের একাংশ।

বাংলায় বিজেপি’র মুখ করা হতে পারে মহারাজকে, এমন জল্পনা গত কয়েকদিন ধরেই চলছে। আগামী রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশের মঞ্চে দেখা যেতে পারে সৌরভকে।

বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘সৌরভ তো শুনেছি বিশ্রামে রয়েছেন। শরীর ভালো হলে এই রোদে নেট প্র্যাক্টিস বা ওয়ার্ম আপে যদি আসেন। মানুষ সেটাই চাইছেন। ওঁর আবহাওয়া ভালো মনে হলে মাঠে নামবেন।

বিজেপি-তে সৌরভের যোগ দেওয়ার ব্যাপরে দিলীপ ঘোষ বলেন, ‘আমার কোনও এ নিয়ে ধারণা নেই। বৈঠকে এ নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনাও জানি না।’