রাষ্ট্রপতির স্বপ্নের সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
12

কিশোরগঞ্জের তিন হাওর উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামের মধ্য দিয়ে নির্মাণ করা হয়েছে ২৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক। সারা বছর চলাচল উপযোগী হওয়ায় এর নাম দেওয়া হয়েছে অলওয়েদার সড়ক। দীর্ঘদিন ধরে নিজ জেলায় এমন একটি সড়কের স্বপ্ন দেখে আসছিলেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। অবশেষে হাওরের বিস্ময় ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়কটির উদ্বোধন করেন তিনি। এটি নির্মাণের ফলে শুধু হাওরবাসীর চলাচলের দুর্ভোগই দূর হয়েছে তা নয়, নতুন কর্মসংস্থানেরও সৃষ্টি হয়েছে। 

ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কটি এখন আকর্ষণীয় পর্যটন কেন্দ্র। এরইমধ্যে হাওরের নৈসর্গিক রূপ দেখতে দেশের নানা প্রান্ত থেকে এখানে ছুটে আসছে মানুষ। হাওরের বিশাল জলরাশির বুক চিরে চলে গেছে ২৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ সড়কটি। বর্ষায় সড়কের দুপাশে অথৈ জলরাশি, নির্মল বাতাস আর মনকাড়া ঢেউ। শুকনো মৌসুমে মাইলের পর মাইল ফসলি জমি, যেখানে সবুজ আর সোনালি রং মিলেমিশে একাকার। হাওরের বুকে বিশাল খোলা আকাশের রূপে মুগ্ধ ভ্রমণপিপাসুরা। কখনো ঝকঝকে নীল আকাশ, কখনো আকাশে সাদা মেঘের ভেলা। ভোরের সূর্য আর গোধূলীতে ভিন্ন রূপে সাজে হাওরের আকাশ।