রাস্তায় রাখা নির্মাণ সামগ্রীর বিরুদ্ধে ১ ডিসেম্বর হতে ডিএসসিসির ভ্রাম্যমান আদালতের অভিযান

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় রাস্তার ওপর রক্ষিত নির্মাণ সামগ্রী অপসারণের লক্ষ্যে আগামী ১ ডিসেম্বর থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। ডিএসএস এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ১ ডিসেম্বর হতে ২০ ডিসেম্বর পর্যন্ত (শুক্র-শনি ও ছুটির দিন ব্যতীত) অভিযান পরিচালনা করবেন।

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন স্বাক্ষরিত এক অফিস আদেশ আজ (সোমবার) বিকেলে এ তথ্য জানানো হয়।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় লোকজন অবৈধভাবে রাস্তার উপর তাদের নির্মাণসামগ্রী রাখার মাধ্যমে যানজট সৃষ্টি ও জনগণের স্বাভাবিক চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে থাকে। এতে রাজধানীর ব্যস্ততম সড়কে সাধারণ জনগণের নানামুখী কার্যক্রম নানাভাবে বাধাগ্রস্ত হচ্ছে। তাই ডিএসসিসির মেয়র মহোদয়ের নির্দেশে মহামান্য হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে আগামী ১ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিকভাবে আমরা এই অভিযান পরিচালনা করব। অভিযানে প্রয়োজন অনুসারে জেল-জরিমানা ও স্পট নিলামের মাধ্যমে নির্মাণ সামগ্রীর মালিক ও অবৈধভাবে রাস্তা দখল করে রাখা এসব নির্মাণ সামগ্রীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন আরও বলেন, সরকারি ছুটির ব্যতীত প্রতিদিন দুপুর ১২.০০টা হতে বিকাল ৪.০০টা পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।