রিশাদের ৫ উইকেট, প্রথম দিনে অল-আউট উইন্ডিজ

উইন্ডিজ-বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে শুক্রবার থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে ৩ দিনের অনুশীলন ম্যাচ। এই ম্যাচে বিসিবি একাদশের নেতৃত্ব দিচ্ছেন উইকেট রক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার ক্রেইগ ব্রেথয়েট ও জন ক্যাম্পবেলের জুটি নাচিয়ে ছাড়ে বিসিবি একাদশের বোলারদের।

শেষ পর্যন্ত ওপেনিং জুটি ভাঙেন শাহাদাৎ হোসেন। ব্যক্তিগত ৪৪ রানের মাথায় জন ক্যাম্পবেল ক্যাচ দেন শাহাদাৎ হোসেনের বলে তৌহিদ হৃদয়ের হাতে।এরপর লেগ স্পিনার রিশাদ হোসেনের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে সফরকারীরা। ওপেনার ক্রেইগ ব্রেথওয়েট একপ্রান্ত আগলে রাখলেও অন্য প্রান্তে মেতে ওঠে আসা-যাওয়ার খেলায়।

প্রথম দিনে উইন্ডিজরা খেলেছে ৭৯.১ ওভার। যেখানে ব্রেথওয়েটকে আউট করা গেছে ৭১.৫ ওভারের সময়। উইন্ডিজ অধিনায়ককে ৮৫ রানে আউট করেন রিশাদ। এছাড়া উইন্ডিজের হয়ে কাইল মায়ার্স খেলেন ৪০ রানের ইনিংস।

বিসিবি একাদশের হয়ে রিশাদ নিয়েছেন ৭৫ রানে ৫ উইকেট। এছাড়া ৩টি নেন খালেদ আহমেদ এবং ১টি করে নেন শাহাদাৎ হোসেন ও সাইফ হাসান।

দিনের শেষ সেশনে বিসিবি একাদশের সুযোগ হয় ৮ ওভার ব্যাট করার। কোনো উইকেট না হারিয়ে ২৪ রান তোলে দুই ওপেনার সাইফ হাসান ও সাদমান ইসলাম।