রোহিঙ্গা ভোটার : কক্সবাজার পৌরসভার ৩ কাউন্সিলরসহ গ্রেফতার ৪

রোহিঙ্গাদের ভোটার করার অভিযোগে কক্সবাজার পৌরসভার বর্তমান ও সাবেক তিন কাউন্সিলরসহ ৪ জনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মাহবুব আলম ও সহকারী পরিচালক শরীফ উদ্দীনের নেতৃত্বে পৃথক অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়।

আজ রোববার (২৮ মার্চ) ভোরে কক্সবাজার শহরের নিজ নিজ বাসা থেকে তাদের গ্রেফতার করেন দুদকের পৃথক দুটি টিম।

গ্রেফতাররা হলো- কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান, ১০নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল, ১১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রফিকুল ইসলাম ও অফিস সহকারী দিদারুল ইসলাম।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক শরীফ উদ্দীন জানান, দায়িত্ব পালনকালে অনৈতিকতার আশ্রয় নিয়ে কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এবং ১০নং ওয়ার্ডের সাবেক কাউন্সলির জাবেদ কায়সার নোবেল, ১১নং ওয়ার্ডের রফিকুল ইসলাম ও অফিস সহকারী দিদারুল ইসলাম অবৈধভাবে রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি করায় এই তথ্য পায় দুদক। এর প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। 

তিনি আরও জানান, গেল ৫ বছরে রোহিঙ্গাদের ভোটার করা, পাসপোর্ট করতে সহায়তা, জন্ম-নিবন্ধন সনদ দেয়াসহ নানা অভিযোগে মোট ১২টি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরবর্তী আইনী প্রক্রিয়া সম্পন্ন করে গ্রেফতারকৃতদেরকে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হবে।