লঙ্কা প্রিমিয়ার লিগে অধিনায়কত্ব পেলেন আফ্রিদি

কয়েক দফা পেছানোর পর ২৬ নভেম্বর শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। প্রথম আসরের পর্দা ওঠার বেলাতেও এই প্রতিযোগিতা রঙ হারাচ্ছে তারকা ক্রিকেটাররা বিভিন্ন কারণে নাম প্রত্যাহার করে নেওয়ায়। তবে ভক্তদের জন্য দারুণ খবর, এই টুর্নামেন্টে অধিনায়কত্ব পেলেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

গলে গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক নির্বাচিত হয়েছেন আফ্রিদি। এই দলটির মালিক পাকিস্তানি ব্যবসায়ী নাদীম ওমর। পাকিস্তান সুপার লিগের কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মালিকানাও তার। বলা যায়, সৌভাগ্যের ছোঁয়ায় নেতৃত্ব পেয়েছেন বুম বুম খ্যাত ক্রিকেট তারকা। 

ওমর শুরুতে সরফরাজ আহমেদকে গলের অধিনায়ক করতে চেয়েছিলেন। কিন্তু এই উইকেটকিপার ব্যাটসম্যান পাকিস্তানের সঙ্গে নিউ জিল্যান্ড সফরে থাকায় সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়েছে ফ্রাঞ্চাইজি মালিককে। ওমর বলেছেন, ‘আফ্রিদি এখন আমাদের দলের অধিনায়ক। আমাদের ফ্রাঞ্চাইজির সবচেয়ে সিনিয়র খেলোয়াড় তিনি এবং অধিনায়কত্বেরও অভিজ্ঞতা আছে।’

সরফরাজ ছাড়াও পাকিস্তানের কামরান আকমল, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাফিজ এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে থাকলেও খেলছেন না বিভিন্ন কারণে। দেশটির সোহেল তানভীর, মোহাম্মদ আমির, এহসান আলী, আজম খান, উসমান শিনওয়ারি ও শোয়েব মালিক আলো ছড়াবেন।