লিভারপুলের টানা তৃতীয় জয়

0
15

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। হাইভোল্টেজ ম্যাচে আর্সেনালকে হারিয়ে টানা তৃতীয় জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। আর টানা দুই জয়ের পর প্রথম হারের স্বাদ পেয়েছে মিকেল আর্তেতার দল। 

সোমবার রাতে অ্যানফিল্ডে পিছিয়ে পড়েও ৩-১ গোলে জিতেছে লিভারপুল। আলেকসঁদ লাকাজেত আর্সেনালকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান সাদিও মানে। শিরোপাধারীদের বাকি দুই গোলদাতা অ্যান্ড্রু রবার্টসন ও দিয়োগো জোতা। খেলার শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ছিল লিভারপুলের। অবশ্য প্রতিপক্ষের চ্যালেন্স দারুণভাবেই সামাল দিচ্ছিলো ইয়্যুর্গান ক্লপের দল। কিন্তু ম্যাচের ২৫ মিনিটেই হোঁচট খেতে হয় অলরেডদের। এন্ড্রো রবার্টসনের ভুলে আলেক্সান্ডার লাকাজেতের গোলে লিড নেয় অতিথি আর্সেনাল।

এর দুই মিনিট পরই স্বাগতিকদের ম্যাচে ফেরান সাদিও মানে। এই গোলে তাকে অ্যাসিস্ট করেন মোহাম্মদ সালাহ। ম্যাচের ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে রবার্টসন। অ্যালেক্সান্ডার-আর্নল্ডের ক্রস ডি-বক্সে প্রথম দফায় ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে না পারলেও জালে পাঠাতে ভুল করেননি এই স্কটিশ ডিফেন্ডার। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতির পরও মাঠে আধিপত্য ধরে রাখে অলরেডরা। ৬২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ভার্জিল ফন ডাইকের জোরালো শট ফিরিয়ে আর্সেনালের ত্রাতা গোলরক্ষক বার্নড লেনো। পরের মিনিটে সমতা ফেরানোর দারুণ এক সুযোগ হাতছাড়া করেন লাকাজেত। আলিসনকে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি তিনি। ম্যাচের ৮৮তম মিনিটে ব্যবধান বাড়িয়ে লিভারপুলের জয় নিশ্চিত করেন দিয়াগো জোতা। 

অ্যালেক্সান্ডার-আর্নল্ডের ক্রস হেডে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি দাভিদ লুইস। বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ ভলিতে জালে পাঠান সাত মিনিট আগে বদলি নামা দিয়াগো জোতা। আর তাতেই ৩-১ গোলের দারুণ জয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। সমান পয়েন্ট নিয়ে লেস্টার সিটি শীর্ষে ও এভারটন আছে তিনে। পাঁচে থাকা আর্সেনালের পয়েন্ট ৬।

আগামী বৃহস্পতিবার অ্যানফিল্ডে আবারও মুখোমুখি হবে লিভারপুল ও আর্সেনাল, এবার লিগ কাপের চতুর্থ রাউন্ডে।