শচিনের সেরা ইনিংসটা খেলতে চান তামিম

১৯৯৮ সালে অস্ট্রেলিয়া-ভারত-নিউজিল্যান্ড মধ্যকার ত্রিদেশীয় সিরিজের গ্রুপ পর্বের এক ম্যাচে ১৩১ বলে ১৪৩ রান করে করেন ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি শচিন টেন্ডুলকার। এটাকে সাবেক ভারতীয় তারকার অন্যতম সেরা ইনিংস বিবেচনা করা হয়। আর দেশের হয়ে এ ইনিংসটিই খেলতে চান টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর ম্যাগাজিন ‘দি ক্রিকেট মান্থলি’তে সাক্ষাৎকার দিতে গিয়ে এমন মন্তব্য করেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। সেই ম্যাচে শচিন টেন্ডুলকার একাই ভারতকে পাইয়ে দিয়েছিলেন ফাইনালের টিকিট। টাইগারদের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিমের জীবনে দেখা সেরা ইনিংস এটি। তাই তিনি এ ইনিংসটি নিজেই খেলতে চান।

উল্লেখ্য, ওই ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল ভারত। জিতেছিল অজিরাই।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাইকেল বেভনের সেঞ্চুরি এবং মার্ক ওয়াহয়ের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে ২৮৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ফ্লেলিং-টম মুডিদের দুর্দান্ত বোলিংয়ে ক্রিজে দাঁড়াতেই পারছিল না ভারতীয় ব্যাটসম্যানরা। সেখানে একাই ক্রিজে খুঁটি গাড়েন শচিন। আর নির্ধারিত ৫০ ওভারে ভারতের সংগ্রহ করে ২৫০ রান। তাতেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত হয় ভারতের।