শিমুলিয়া ঘাটে আজও যাত্রীদের ঢল

লকডাউনের মধ্যে আজ সোমবারও (২৮ জুন) দক্ষিণাঞ্চলগামী মানুষের ভিড় অব্যাহত রয়েছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। চেকপোস্ট থাকা সত্ত্বেও সকাল থেকে ঘাটে হাজার হাজার যাত্রী এসে ভিড় জমায়। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় একমাত্র ফেরিতে যাত্রী পার হচ্ছে।

এর আগে গতকাল রবিবারও (২৭ জুন) শিমুলিয়া ঘাটে ছিলো উপচেপড়া ভিড়।

দূরপাল্লার পরিবহন বন্ধ থাকায় ছোট ছোট যানবাহনে ভেঙে ভেঙে ও হেঁটে যাত্রীরা ফেরি ঘাটে আসছে। মানুষ গাদাগাদি করে ফেরিতে উঠছে। স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব কোনটাই মানছেনা যাত্রীরা।

যাত্রীর চাপে শিমুলিয়া থেকে বাংলাবাজারমুখী ফেরিগুলোতে পণ্যবাহী ও জরুরি যানবাহন পারাপারে বেগ পেতে হচ্ছে। পণ্যবাহী ও জরুরি যানবাহন উঠার আগেই যাত্রীরা ফেরিতে উঠে যাচ্ছে। এতে দেড় শতাধিক পণ্যবাহী যান ঘাটে পার হওয়ার অপেক্ষায় রয়েছে। এই নৌরুটে চলাচলকারী ১৬টি ফেরির মধ্যে ১৫টি ফেরি চলাচল করছে।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসি’র এজিএম (মেরিন) আহাম্মদ আলী বলেন, ‘১৬টি ফেরির মধ্যে ১৫ ফেরি চলাচল করছে। লঞ্চ-স্পিডবোর্ট বন্ধ থাকায় যাত্রীদের চাপ বেশি। পণ্যবাহী ও জরুরি যান উঠার আগেই ফেরিতে যাত্রী উঠে যাচ্ছে। দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক ঘাটে পার হওয়ার অপেক্ষায় রয়েছে।’