শিশু হত্যায় ২ ভাইয়ের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে শিশু বায়তুল হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একসঙ্গে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রবিউল ইসলাম এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের চাকপাড়া গ্রামের মঞ্জুর হোসেনের দুই ছেলে মোহাম্মদ রহিম (৪৬) ও ফারুক হোসেন (৩৮)। তারা দুইজনই পলাতক।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত সরকারি কৌশলী অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, ২০১০ সালের ১৯ জানুয়ারি রাতে পারিবারিক বিরোধের জেরে আসামি রহিম ও ফারুক তার মামাতো ভাই নজরুল ইসলামের পরিবারের উপর ককটেল হামলা চালায়। এতে নজরুল ইসলামের পরিবারের বেশ কয়েকজন সদস্য আহত হয়। আহতদের মধ্যে নজরুলের ভাই নুরুল ইসলামের ছেলে বায়তুল (৭) কে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

পরদিন ২০ জানুয়ারি সদর মডেল থানায় নিহত শিশু বায়তুলের চাচা নজরুল ইসলাম বাদী হয়ে রহিম ও ফারুককে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আতাউর রহমান আসামি রহিম ও ফারুককে অভিযুক্ত করে একই বছরের ৮ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণাদি শেষে আদালতের বিচারক রহিম ও ফারুককে দোষী সাব্যস্ত করে বৃহস্পতিবার এ দণ্ড দেন।