Home খেলা আন্তর্জাতিক- ক্রিকেট শেষ পরীক্ষায় পাকিস্তানের প্রত্যেকের করোনা নেগেটিভ

শেষ পরীক্ষায় পাকিস্তানের প্রত্যেকের করোনা নেগেটিভ

নিউ জিল্যান্ডে পা রাখার পর থেকে ভোগান্তি পিছু ছাড়েনি পাকিস্তান ক্রিকেট দলের। একে একে ছয় খেলোয়াড়ের করোনাভাইরাস পজিটিভের খবর, কোভিড বিধি ভাঙার পর পুরো দলকে দেশে ফেরত পাঠানোর হুমকি এবং কদিন আগে আইসোলেশনে থেকে অনুশীলনের সুযোগ-সুবিধা কেড়ে নেওয়া হয়। অবশেষে এলো স্বস্তির খবর।

রোববার পঞ্চম ও শেষ পর্বের করোনা পরীক্ষায় ৪৪ খেলোয়াড়ের বিশাল বহরের প্রত্যেকের নেগেটিভ এসেছে। তাতে করে তারা নিউ জিল্যান্ডে অনুশীলন শুরু করতে পারবেন, তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের চূড়ান্ত ছাড়পত্র পেতে হবে।

সবাই করোনামুক্ত হওয়ায় পুরো দল ক্রাইস্টচার্চের আইসোলেশন ফ্যাসিলিটি ত্যাগ করতে পারবে এবং মঙ্গলবার রওনা হবে কুইন্সটাউনে, যেখানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য অনুশীলন করবে তারা। ১৮ ডিসেম্বর অকল্যান্ডে শুরু হবে কুড়ি ওভারের লড়াই এবং ২৬ ডিসেম্বর থেকে দুটি ম্যাচের টেস্ট সিরিজ।

টি-টোয়েন্টির আগে ছায়া সফরে থাকা পাকিস্তান ‘এ’ দল নিউ জিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ খেলবে। ১০ ও ১৭ ডিসেম্বর ম্যাচ দুটি হবে কুইন্সটাউন ও হোয়ানগারেইতে। টি-টোয়েন্টি ও পাকিস্তান ‘এ’ দল কুইন্সটাউনের ভিন্ন দুটি হোটেলে থাকবে এবং ম্যাচের প্রয়োজন অনুযায়ী ভিন্ন সময়ে অনুশীলন করবে।