শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা

বিসিবি

পাল্লেকেলেতে আগামীকাল বুধবার থেকে মাঠে গড়াবে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজ। মূল লড়াইয়ের আগের দিন আজ মঙ্গলবার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৫ জনের দলে নতুন মুখ পেসার শরিফুল ইসলাম। প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন নাঈম হাসান, মুকিদুল ইসলাম মুগ্ধ, শহিদুল ইসলাম, শুভাগত হোম, নুরুল হাসান ও খালেদ আহমেদ।

২১ জনের বিশাল স্কোয়াড নিয়ে লঙ্কায় দুই টেস্টের সিরিজ খেলতে যায় বাংলাদেশ। করোনাভাইরাসের কারণে অনুশীলন সুবিধা পেতেই স্কোয়াডের আকার বড় করা হয়। মূলত করোনার কারণে সফরে নেট বোলার দেবে না বলে জানায় লঙ্কানরা। তাই বড় স্কোয়াড ঘোষণা করা হয়।

প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছেন অফ স্পিনার নাঈম হাসান। শ্রীলঙ্কায় পেসবান্ধব উইকেট হবে বলে মনে করা হচ্ছে। তাই নাঈমের বদলে এক পেসার বাড়িয়ে শরিফুলকে নেওয়া হয়েছে।

আরও পড়ুন…চাপ নেই, জিততে এসেছি: মুমিনুল

মোট ১৫ জনের দলে রাখা হয়েছে চার পেসার ও দুই স্পিনার। সুযোগ পেয়েছেন ইয়াসির আলি রাব্বি। অভিষেকের অপেক্ষায় আছেন তিনি।

আগামীকাল কান্ডির পাল্লেকেলেতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়। একই ভেন্যুতে ২৯ এপ্রিল শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

প্রথম টেস্টের ১৫ সদস্যের দল : মুমিনুল হক (অধিনায়ক),তামিম ইকবাল, সাদমান ইসলাম, লিটন দাস, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, ও শরিফুল ইসলাম।