সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো হাফ ভাড়া নির্ধারণের বৈঠক

ঢাকা: বেসরকারি পরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নির্ধারণের বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে।

বেসরকারি পরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নির্ধারণের বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে।

শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়টি সুরাহা করতে শনিবার বেলা পৌনে ১২টার দিকে বিআরটিএ কার্যালয়ে বাস মালিক সমিতি, শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে বিআরটিএসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনায় বসেন।

বৈঠকে ঢাকা মহানগরে ছাত্র সংখ্যা কত, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কারা বেশি টাকা দিয়ে পড়ে, বৈধ শিক্ষার্থীর বাইরে কারা ছাত্র পরিচয় দেয় এসব বিষয়ে আলোচনা হয়েছে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রনালয়ের কাছে প্রতিবেদন চেয়েছেন। সব বিষয় আলোচনা করে দ্রুত সমাধান করা হবে বলে জানান বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে কোনো সিদ্ধান্ত না এলেও বৈঠকে পরিবহন নেতাদের পক্ষ থেকে টাস্কফোর্স গঠনসহ কয়েকটি প্রস্তাব দেয়া হয়েছে। প্রস্তাবগুলো বিবেচনায় নিয়ে পরে সিদ্ধান্ত নেয়ার কথা বলা হয়েছে।

এসময় হাফ ভাড়ায় যে ক্ষতিপূরন হবে সেটা পরিবহন মালিকদের কিভাবে পূরণ করা হবে সে বিষয়ে টাস্কফোর্স গঠনের দাবি করেন পরিবহন মালিকরা।

বাসে হাফ ভাড়ার সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত শিক্ষার্থীদের সড়ক ছেড়ে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছে বিআরটিএ চেয়ারম্যান এবং পরিবহন নেতারা।

বৈঠকে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আব্দুল বাতেন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ, বিআরটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার মো. আশফাকসহ বিআরটিএর ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রভাতনিউজ/এবিএস