সিয়াম-পূজার দেখা মিলবে আজ

আসন্ন ঈদের সিনেমা ‘শান’। পরিস্থিতি ঠিক থাকলে এবং সিনেমা হল খোলা থাকলে আগামী ঈদেই ছবিটি মুক্তি পাবে। মুক্তি উপলক্ষে প্রচারণার অংশ হিসেবে আজ প্রকাশ হচ্ছে এর টিজার। প্রযোজনা সংস্থা ফিলম্যান’র ইউটিউব চ্যানেলের পাশাপাশি ছবিটির পরিবেশক জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলেও এটি দেখা যাবে।

এম রাহিম পরিচালিত ‘শান’র গল্প লিখেছেন ছবির প্রযোজক আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। এতে সিয়ামের নায়িকা পূজা চেরি। এছাড়াও অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ।

পরিচালক এম রাহিম বলেন, ‘“শান” মানে হলো “ধার”। ছুরি-কাঁচিতে “শান দেওয়া” শব্দের সঙ্গে পরিচিত অনেকেই। সেই “ধার” অর্থেই ছবির নাম হিসেবে ব্যবহার করা হয়েছে “শান”। বোঝাই যাচ্ছে ছবিটিও হবে ধারালো টাইপের। শুধুই যে ধারালো টাইপের ছবি তা কিন্তু নয়। থাকছে রোমান্সও।’

২০২০ সালের মার্চ মাসে শুরু হয়েছিলো ছবির শুটিং। কিন্তু একটি গান বাকি থাকতেই করোনার কারণে স্থগিত হয়ে যায় এর শুটিং। অবশেষ বছর খানেক পর আবার করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় গানটির শুটিং শুরু হয় সেন্টমার্টিনে। এর মধ্য দিয়ে শেষ হয় ছবির শুটিং।