১০ হাজার ইয়াবাসহ চার শীর্ষ মাদক ব্যবসায়ী আটক

পাবনায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ১০ হাজার ৬ শত পিস ইয়াবাসহ জেলার চারজন শীর্ষ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। রোববার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ মাদক উদ্ধারের কথা বলেন পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল রোববার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে জেলার আমিনপুর থানার কাজিরহাট ঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় নৌ-পথে ঢাকা থেকে ফেরী যোগে আসা একটি প্রাইভেট কারে তল্লাশি চালায়। এ সময় ওই কার থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা উদ্ধার করা হয়।

এ সময় ওই গাড়িতে থাকা মাওলানা ছদ্মবেশী জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী আসলাম হোসেন (৪৬) ওরফে আসলাম হুজুরকে আটক করা হয়। মাদক ব্যবসায়ী আসলাম আতাইকুলা থানার ধর্মগ্রাম এলাকার আব্দুল জব্বারের ছেলে।

এ সময় ওই কারচালকসহ আরো তিনজনকে আটক করা হয়। এরা হলেন, যশোর জেলার মাহামুদপুর গ্রামের আব্দুল জলিল বিশ্বাসের ছেলে তরিকুল ইসলাম বিশ্বাস (৩৮), কুষ্টিয়া কুমারখালী এলাকার আব্দুস সাত্তারের ছেলে আশরাফুল আলম (২২) ও কুষ্টিয়া কুমারখালী চরঘোষপুর এলাকার মৃত হাবিব প্রামাণিকের ছেলে নাছিম রেজা (৩০)।

পুলিশ জানায়, ইয়াবার চালান কক্সবাজার থেকে তারা তাদের নিজস্ব পরিবহন যোগে নিয়ে এসে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় পাইকারীভাবে বিক্রি করে থাকেন। আটককৃত শীর্ষ মাদক ব্যবসায়ী আসলাম এক বছরের সাজা প্রাপ্ত ওয়ারেন্টসহ তার নামে প্রায় ৮টি মামলা রয়েছে। এই মাদক চক্র দীর্ঘদিন ধরে কক্সবাজার অঞ্চল থেকে ইয়াবা এনে জেলার বিভিন্ন স্থানে এই মাদক বিক্রি করে আসছে। পুলিশ তাদের কাছ থেকে ১০টি মোবাইল ফোন ও মাদক বহনকারী একটি কার জব্দ করেছে।

আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনি মামলার প্রক্রিয়াধীন। মামলার কাজ শেষে বিজ্ঞ আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হবে বলে জানান পুলিশ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শামিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, ডিবি পুলিশের ওসি আব্দুল হান্নান, ডিবি পুলিশের এস আই মোঃ আবু আবদুল্লাহ জাহিদ, এস আই বেনু রায়, এস আই সাগর কুমার সাহা প্রমুখ।