১১২ রানেই অলআউট ইংল্যান্ড

ভারতের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দিবারাত্রি টেস্টে মাত্র ১১২ রানেই অলআউট হয়েছে ইংল্যান্ড। আজ বুধবার টসে জিতে ব্যাটিংয়ে নেমে ভারতীয় স্পিন-বিষে নীল জো রুটের দল। ভারতীয় বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল ৩৮ রানে নিয়েছেন ৬ উইকেট। ৩ উইকেট নিয়েছেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। আর এতেই স্বপ্ন শেষ ইংল্যান্ডের।

ইংল্যান্ডের ১০০ পেরিয়েছে জ্যাক ক্রলির অবদানে। দলের রানের প্রায় অর্ধেকই এই ওপেনারের। ৮৪ বলে ৫৩ রান করে ক্রলি যখন ফিরেছেন, চতুর্থ উইকেট হারানো ইংল্যান্ডের রান ৮০। ক্রলি ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন অধিনায়ক জো রুট (১৭), উইকেটকিপার বেন ফোকস (১২) ও পেসার জফরা আর্চার (১১)। ওপেনার জ্যাক ক্রলি করেছেন ৫৩ রান।

ভারতের পেসার ইশান্ত শর্মা ইংল্যান্ডের ডম সিবলিকে এলবিডব্লিউ করে নিজের ১০০তম টেস্টের উপলক্ষটাকে উদ্‌যাপন করে ফেলেন ইনিংসের শুরুতেই। স্কোরবোর্ডে ইংল্যান্ড তখন রান দেখছে মাত্র ২। শুরুর ধাক্কা সামলাতে মাঠে নেমেছিলেন জনি বেয়ারস্টো। কিন্তু তিনি বেশিক্ষণ টিকতে পারেননি। অক্ষরের করা প্রথম বলেই এলবিডব্লিউ হন।

এরপর সিবলির সঙ্গে জো রুটের একটা জুটি ৪৭ রানের। ব্যস। রুটকে অশ্বিন এলবির ফাঁদে ফেলার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংল্যান্ড।