৯ বছর পর উইন্ডিজ দলে এডওয়ার্ডস, ফিরেছেন গেইলও

দীর্ঘ নয় বছর পর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলে ডাক পেলেন ফিদেল এডওয়ার্ডস। অন্যদিকে দুই বছর পর জাতীয় দলের জার্সিতে নামতে চলেছেন ক্রিস গেইল।

শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে হতে চলা সিরিজের স্কোয়াড ঘোষণা করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টির ১৪ জনের দলে রাখা হয়েছে অভিজ্ঞ দুই ক্যারিবিয়ানকে।

চলতি মাসেই ৩৯ এ পা রেখেছেন এডওয়ার্ডস। ২০১২ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন। একই বছরের সেপ্টেম্বরে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে মাঠে নেমেছিলেন। প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। মজার বিষয় হচ্ছে লঙ্কানদের বিপক্ষেই প্রত্যাবর্তন হচ্ছে ডান-হাতি এই পেসারের। উইন্ডিজ দল থেকে দূরে থাকলেও ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি বিশ্বের নানা প্রান্তে ফ্রাঞ্চাইজি লিগ খেলে বেড়িয়েছেন তিনি।

২০১৯ বিশ্বকাপের পর ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন ক্রিস গেইল। ৪১ বছর বয়সী এই ওপেনার সংক্ষিপ্ত ফরম্যাটে শেষ খেলেছেন ওই বছরের মার্চে। পাকিস্তান সুপার লিগে মাত্র দুই ম্যাচ খেলে ঘরের মাঠে খেলতে উড়ে গেছেন ইউনিভার্সেল বস খ্যাত এই তারকা।

আগামী ৩ মার্চ বসবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৫ ও ৭ মার্চ মাঠে গড়াবে বাকি দুই ম্যাচ।

লঙ্কানদের বিপক্ষে ঘোষিত টি-টোয়েন্টি দলে সুযোগ প্রথমবারের মতো ডাক পেয়েছেন আকিল হোসেন ও কেভিন সিনক্লেয়ার।

১০, ১২ ও ১৪ মার্চ বসবে তিন ম্যাচ সিরিজেও ওয়ানডে ম্যাচগুলো। ৫০ ওভারের ক্রিকেট খেলতে ১৩ সদস্যের স্কোয়াডে ফেরানো হয়েছে জেসন হোল্ডারকে। এছাড়া ওয়ানডে দলে রাখা হয়েছে কাইল মায়ার্স, রোমারিও শেফার্ড এবং জেসন মোহাম্মদকে।

দুই ম্যাচের টেস্ট সিরিজ প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২১ মার্চ। ২৭ মার্চ শুরু হওয়া দ্বিতীয় টেস্ট দিয়ে শেষ হবে লঙ্কানদের এই সফর।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড

কাইরন পোলার্ড (অধিনায়ক), ক্রিস গেইল, নিকোলাস পুরান, ফাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, জেসন হোল্ডার, আকিল হোসেন, এভিন লুইস, ওবেদ ম্যাকয়, রভম্যান পাওয়েল, লেন্ডল সিমন্স এবং কেভিন সিনক্লেয়ার।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াড

কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ, ফাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, এভিন লুইস, কাইল মায়ার্স, জেসন মোহাম্মদ, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড ও কেভিন সিনক্লেয়ার।