আজ শেরেবাংলায় ফিরছে টি-টোয়েন্টি উৎসব

সব অপেক্ষার প্রহর শেষ। করোনাকালের মধ্যেই আজ মঙ্গলবার ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শেরেবাংলায় শুরু হচ্ছে টি-টোয়েন্টি উৎসব। বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

দিনের আরেক ম্যাচে লড়বে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। আর দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়। বাংলাদেশ টেলিভিশন ও টি-স্পোর্টস ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই টুর্নামেন্ট আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত করোনার আবহে দেশের ক্রিকেটে স্থবিরতা নেমেছিল। সেই স্থবিরতা কাটিয়ে ক্রিকেট আমেজ ফেরাতে এই টুর্নামেন্ট আয়োজন করেছে বিসিবি। অবশ্য এর আগে বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে মাঠে ফিরে ওয়ানডে ক্রিকেট। এবার মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

জৈব সুরক্ষা বলয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। পাঁচটি দলের ৮০ জন ক্রিকেটার ও কর্মকর্তাসহ প্রায় ৩০০ জন জৈব সুরক্ষা বলয়ে থাকবেন।

টুর্নামেন্টটি নিয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘সামনে আমাদের অনেক আন্তর্জাতিক ম্যাচ আছে। এই টুর্নামেন্ট পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে আমাদের সহায়তা করবে।  আমরা এখানে জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করেছি। এই টুর্নামেন্ট ভবিষ্যতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে সহায়তা করবে।’