করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৭৭৩: স্বাস্থ্য অধিদপ্তর

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৫৭১ জনে দাঁড়িয়েছে।

এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৭৭৩ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৫৯ হাজার ১৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৪৩২ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ১৩ হাজার ১২৭ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষায় শতকরা প্রায় ১০ ভাগ অর্থাৎ ৯ দশমিক ৪৮ শতাংশ মানুষের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এখন পর্যন্ত মোট আক্রান্ত পরীক্ষার ১৩.০৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবে ১৮ হাজার ৬৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৯ হাজার ৪২২টি। এ পর্যন্ত ৪২ লাখ ৮৩ হাজার ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ২৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২১ জন ও নারী পাঁচজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ছয় হাজার ৪৮৪ জন ও নারী দুই হাজার ৮৭ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে  ৪১ থেকে ৫১ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন ও বরিশাল বিভাগে একজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।