জামালপুরের ভ্যানচালক শিশু সম্পার পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

জামালপুরের ভ্যানচালক শিশু সম্পার পরিবার ও তার অসুস্থ বাবার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক শিশুটির পরিবারের সঙ্গে দেখা করে বিষয়টি জানান।

জামালপুর সদরের নাকাটি গ্রামের ভ্যানচালক শফিকুল ইসলাম ভাসানীর মেয়ে স্কুলছাত্রী সম্পা। একদিন সড়ক দুর্ঘটনায় আহত হন শফিকুল ইসলাম। এ অবস্থায় বাবার চিকিৎসাসহ সংসারের খরচ মেটানোর জন্য এক বছর আগে ভ্যান চালানো শুরু করে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সম্পা। সম্পার ভ্যান চালানো আর মা নেবুজা বেগমের সবজি বিক্রির অর্থে কোনোমতে সংসার চালছিল তাদের। শিশু সম্পার ভ্যান চালানোর বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসে। সম্পার লেখাপড়া, পরিবারের ভরণ-পোষণ ও তার অসুস্থ বাবার চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী।

জামালপুরের জেলা প্রশাসকের সঙ্গে ভ্যানচালক শিশু সম্পার পরিবার।

আজ বুধবার সকালে জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ওই পরিবারের সঙ্গে দেখা করেন। এ সময় জেলা প্রশাসক বলেন, ‘প্রধানমন্ত্রী শিশু সম্পার অসুস্থ বাবার চিকিৎসার যাবতীয় খরচ, পরিবারটির ভরণ-পোষণ, তাদের থাকার ঘর ও সম্পার লেখাপড়ার সব দায়িত্ব নিয়েছেন। এ ছাড়া অসহায় এই পরিবারটির থাকার জন্য একটি ঘর তৈরির কাজ শুরু করা হয় এবং সড়ক দুর্ঘটনায় আহত শফিকুল ইসলাম ভাসানীর সুচিকিৎসার জন্য তাঁকে ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।’

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন, কেন্দুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মো. মাহবুবুর রহমান মঞ্জু, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য সৈয়দুর রহমান সরকার প্রমুখ।