জয়ে আত্মবিশ্বাস বাড়ে, জেতার মানসিকতা তৈরি হয়: সাকিব

শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে আত্মবিশ্বাস দেবে বলে জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই সিরিজে ব্যাটসম্যানদের রানখরা থাকলেও জয়ই দলকে আত্মবিশ্বাস এনে দেবে বলে প্রত্যাশা করছেন তিনি।

গতকাল মিরপুরে ম্যাচ শেষে সাংবাদিকদের সাকিব বলেন, জিম্বাবুয়েতে সিরিজ জয়, এখন অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় এবং সামনে নিউজিল্যান্ড সিরিজ। জয়ের জন্য সেখানেও মুখিয়ে থাকবে খেলোয়াড়রা। জয়ই সবচেয়ে ভালো অনুপ্রেরণা যোগাবে।

স্কোরকার্ড (অস্ট্রেলিয়া সিরিজ) দেখলে এত বেশি আত্মবিশ্বাস পাওয়া নাও যেতে পারে মন্তব্য করে তিনি বলেন, জয়গুলো বিশ্বকাপের আগে আমাদের অনেক আত্মবিশ্বাস দেবে এবং ভালো একটা প্রস্তুতি হবে বলেই মনে করি।

ব্যাটসম্যানদের নামের পাশে হয়তো অনেক রান হবে না। এখানে স্লো, লো ও টার্নিং উইকেটে খেলায় দলের জয়টাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই আত্মবিশ্বাস থাকলে দলের মোরাল ভালো থাকে। পাশাপাশি জেতার মানসিকতাও তৈরি হয়, যোগ করেন বাংলাদেশি পোস্টার বয়।

গতকাল সোমবার সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৬০ রানের বিপুল ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের দেওয়া ১২৩ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৬২ রানেই অলআউট হয়ে যায় অজিরা। যা টি-টোয়েন্টির ইতিহাসে তাদের সর্বনিম্ন স্কোর। এর মধ্য দিয়ে সিরিজ ৪-১ ব্যবধানে জিতে নিলো লাল-সবুজ বাহিনী।