পয়েন্ট টেবিলে তিনে উঠে এলো জুভেন্টাস

সিরি আ লিগে জয় পেয়েছে জুভেন্টাস। প্রতিপক্ষ সাম্পাদোরিয়ার মাঠ থেকে জয় নিয়ে ফেরা বর্তমান চ্যাম্পিয়নরা শিরোপার লড়াইয়ে টিকে রইলো। এসি মিলান ও ইন্টার মিলানের পরেই রয়েছে আন্দ্রেয়া পিরলোর দল।

শনিবার রাতে সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। ফেদেরিকো চিয়েসার গোলে চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর শেষ দিকে ব্যবধান বাড়ান অ্যারন র‌্যামজি।

খেলার ২০ মিনিটের মাথায় ফেদেরিকো চিয়েসার গোলে এগিয়ে যায় জুভেন্টাস। রোনালদোর সঙ্গে ওয়ান-টু খেলে আলভারো মোরাতা বক্সে ঢুকে পড়েন। সেখানে প্রতিপক্ষের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বল ক্রস করে চিয়েসার দিকে পাঠান মোরাতা। পোস্টের কাছ থেকে দারুণ শটে বল জালে জড়িয়ে দেন মিডফিল্ডার চিয়েসা।

প্রথমার্ধের শেষ দিকে দুই মিনিটের ব্যবধানে দুটি সুযোগ পান রোনালদো, কিন্তু ব্যবধান বাড়াতে পারেননি। ফলে ১-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস।

দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় দুই দলই উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি। কিন্তু যোগ করা সময়ে আচমকা গোল করে ব্যবধান বাড়ান অ্যারন র‌্যামজি। মাঝমাঠ থেকে রোনালদোর লম্বা ক্রস ধরে ডি-বক্সে বাড়ান হুয়ান কুয়াদরাদো। ফাঁকায় বল পেয়ে অনায়াসে গোলটি করেন ওয়েলসের মিডফিল্ডার। 

এ সময় গোল শোধে মরিয়া সাম্পাদোরিয়া নিজেদের রক্ষণ প্রায় অরক্ষিত রেখে আক্রমণে ওঠে আসে। এই সুযোগ কাজে লাগান ৩০০তম ম্যাচ খেলতে নামা অ্যারন র‌্যামজি।

এই জয়ে ১৯ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে তুরিনের বুড়িরা। ২ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে রোমা। 

এর আগে ইব্রাহিমোভিচের পেনাল্টি মিসের পরও ২-১ গোলে জেতা এসি মিলান ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার।