বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট : পাঁচ দলের চূড়ান্ত স্কোয়াড

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে নিজেদের স্কোয়াড গুছিয়ে ফেলেছে অংশগ্রহণকারী পাঁচ দল। আজ বৃহস্পতিবার রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট। ড্রাফটে থাকা ১৫৭ জন ক্রিকেটার থেকে ১৬ জন করে নিয়ে স্কোয়াড সাজিয়েছে দলগুলো।

‘এ’ গ্রেডে থাকা দুজন ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে জেমকন খুলনা। প্রথম রাউন্ডে সাকিব আল হাসানকে নেওয়ার পর মাহমুদউল্লাহকেও ভিড়িয়েছে খুলনা। তবে ‘এ’ গ্রেড থেকে কোনো ক্রিকেটার কেনেনি মিনিস্টার গ্রুপ রাজশাহী।

‘এ’ গ্রেডে থাকা বাকি তিন খেলোয়াড় তামিম ইকবালকে নিয়েছে ফরচুন বরিশাল। প্রথম রাউন্ডেই মুশফিকুর রহিমকে নিয়েছে বেক্সিমকো ঢাকা। আর মুস্তাফিজুর রহমানকে নিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। মুস্তাফিজের সঙ্গে ‘বি’ গ্রেড থেকে লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকারকে নিয়ে শক্তিশালী দল গড়েছে চট্টগ্রাম।  

দ্বিতীয় রাউন্ডে ‘বি’ গ্রেড থেকে রাজশাহী দলে ভিড়িয়েছে মোহাম্মদ সাইফউদ্দিনকে। এরপর মোট আট সেটে একে নাজমুল হোসেন শান্ত, উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান, ফরহাদ রেজাদের দলে নিয়েছে রাজশাহী।

‘এ’ গ্রেডে থাকা পাঁচ ক্রিকেটারের পারিশ্রমিক এই টুর্নামেন্টে ১৫ লাখ টাকা করে। ‘বি’ গ্রেডের পারিশ্রমিক ১০ লাখ টাকা, ‘সি’ গ্রেডে ছয় লাখ ও ‘ডি’ গ্রেডে চার লাখ টাকা।

একনজরে দেখা নেওয়া যাক পাঁচ দলের চূড়ান্ত স্কোয়াড :

বেক্সিমকো ঢাকা : মুশফিকুর রহিম, রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম শেখ, নাঈম হাসান, আকবর আলী, শাহাদাত হোসেন দীপু, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান, মেহেদি হাসান রানা, মুক্তার আলী, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ ও রবিউল ইসলাম রবি।

জেমকন খুলনা : সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, শামীম পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহীদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হোসেন, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন ও জহুরুল ইসলাম অমি।

ফরচুন বরিশাল : তামিম ইকবাল, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম ও সোহরাওয়ার্দি শুভ।

মিনিস্টার গ্রুপ রাজশাহী : মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদি হাসান, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, মোহাম্মদ আশরাফুল, ফরহাদ রেজা, আরাফাত সানি, ইবাদত হোসেন, ফজলে রাব্বি, রনি তালুকার, আনিসুল ইসলাম ইমন, রেজাউর রহমান, জাকের আলি অনিক, রকিবুল হাসান সিনিয়র, মুকিদুল ইসলাম মুগ্ধ ও সানজামুল ইসলাম।

গাজী গ্রুপ চট্টগ্রাম : লিটন দাস, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, জিয়াউর রহমান, শামসুর রহমান শুভ, নাহিদুল ইসলাম, সৈকত আলি, মুমিনুল হক, রাকিবুল হাসান জুনিয়র, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদী হাসান।