বুলগেরিয়ার নার্সিংহোমে আগুনে ৯ জন নিহত

ঢাকা: বুলগেরিয়ার পূর্বাঞ্চলে একটি নার্সিং হোমে আগুন লেগে ৯ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় সোমবার (২২ নভেম্বর) এ ঘটনা ঘটে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি শীর্ষ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

বুলগেরিয়ার পূর্বাঞ্চলে একটি নার্সিং হোমে আগুন লেগে ৯ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় সোমবার (২২ নভেম্বর) এ ঘটনা ঘটে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি শীর্ষ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

রায়ক নামের একটি গ্রামের পুরনো একটি স্কুল ভবন যেটিকে নার্সিং হোমে রুপান্তর করা হয়েছিল সেখানেই স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ডিনারের জন্য ডজনখানেক মানুষ যখন প্রস্তুতি নিচ্ছিলেন ঠিক সেই সময় ঘটনাটি ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর তিহোমির তোটেভ সাংবাদিকদের জানান, এই নার্সিং হোমে ৫৮ জন বাস করছিলেন। দুভার্গ্যজনক ঘটনা যে তাদের মধ্যে নয়জন মারা গেছেন।

তিনি আরও জানান, আগুন লাগার পর ধোঁয়াচ্ছন্ন পরিবেশ তৈরি হয় ভবনটির চারপাশে। এসময় অনেকের শ্বাসকষ্ট শুরু হয়। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদেরও ঘটনাস্থল থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভবনটির ছাদ থেকে আগুন ছড়িয়ে পড়ে। পরে তা নিয়ন্ত্রণে আনা হয়। তবে কিভাবে আগুনের সূত্রপাত তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। কর্মকর্তারা বলছেন, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। সূত্র: রয়টার্স, এবিসি নিউজ।

প্রভাতনিউজ/এবিএস