সাংবাদিকদের সাথে মির্জা ফখরুলের ‘নোংরামি’

ঢাকা: সাংবাদিকদের সাথে মতবিনিময় এর নামে নোংরামি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে
‘দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ও বিএনপি চেয়ারপার্সন ইস্যুতে’ মঙ্গলবার সন্ধ্যায় মতবিনিময় করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুষ্ঠানে একসময় ছাত্রদল করে এসো এখনই রিপোর্টিং করেন এমন ব্যক্তিদেরই প্রাধান্য দিয়েছেন তিনি। শুধু তাই নয় তার ঘনিষ্ঠ বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মোঃ শরিফুল ইসলাম খানের মতো একজন জুনিয়র রিপোর্টারকে আর্থিক সুবিধার মাধ্যমে ডায়াসে বসিয়ে অন্যান্য সংবাদ কর্মীদের অপমান করেছেন।

সাধারণ সংবাদকর্মীদের নিচে বসিয়ে ডায়াসে সাবেক ছাত্রদল নেতাদের নিয়ে মতবিনিময় অনুষ্ঠানে শুরু করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পাশে যারা বসা ছিলেন। তাদের মধ্যে রাশেদ আহমেদ মিতুল, রেজাউল করিম লাভলু, মোঃ শরিফুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল কর্মী ছিলেন।

এদিকে ডায়াসে বসা নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নোংরামি করছেন বলে সাধারণ সংবাদ কর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

ডায়াসে জ্যেষ্ঠতার ভিত্তিতে লোটন একরাম, রাশেদ আহমেদ মিতুল, সুমন মাহমুদ,রফিক মোহাম্মদ, রেজাউল করিম লাভলু, শফিক আহমেদ এদের নিও না আপত্তি না থাকলেও মোহাম্মদ শরিফুল ইসলাম এর মত জুনিয়র কে ডায়াসে বসানোয় সাধারণ সংবাদ কর্মীরা অপমান বোধ করছেন।

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান মোঃ শরিফুল ইসলাম খান এর থেকে আর্থিক সুবিধা নিয়ে তাকে ওখানে বসার সুযোগ করে দিয়েছেন।

তবে সাইরুল বিষয়টি অস্বীকার করেছেন।এবং ভুল স্বীকার করে এই ধরনের আয়োজন এর জন্য ক্ষমা চেয়েছেন।

অনুষ্ঠানে যোগ দেয়া একজন বলেন, শরিফুল ইসলাম খান এর চেয়েও ওখানে সিনিয়র রিপোর্টার ছিলেন তাদের কে অপমান করা হয়েছে। মির্জা ফখরুলের ডসে দুজন নারী সংবাদকর্মীকে বসাতে পারতেন।

প্রভাতনিউজ/এনজে