‘সুইসাইড নোট’ লিখে ওড়না পেঁচিয়ে কলেজছাত্রের আত্মহত্যা

পিরোজপুরে সুইসাইড নোট লিখে মোঃ হাফিজুল ইসলাম হাওলাদার (২৫) নামের এক কলেজছাত্র আত্মহত্যা করেছেন। সোমবার (৫ এপ্রিল) দুপুরে নিজ ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

জানা গেছে, ইন্দুরকানীর একটি স্থানীয় সরকারি কলেজের ডিগ্রির ছাত্র মোঃ হাফিজুল। এছাড়া তিনি শেখ ফজলুল হক মনি ব্রিজের টোল আদায়ের কাজ করতেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টার দিকে হাফিজুলকে তার পরিবারের লোকজন ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত অবস্থায় দেখতে পান। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে ইন্দুরকানী ও পরে জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণ করেন।

এদিকে তার ঘরে পাওয়া সুইসাইড প্যাডে লিখেছেন, ‘বিদায় পৃথিবী। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। দয়া করে আমাকে মাফ করে দিয়েন। দয়া করে আমার লাশটা ময়না তদন্ত করবেন না। বাবা-মা আমার জন্য অনেক কষ্ট করেছেন বিনিময়ে কিছুই দিতে পারিনি। আমার এমন পরিণতি হবে কখনো ভাবিনি। আপনারা আমার চাওয়া কখনো অপূরণ রাখেননি। যা চাইছি দিছেন, কখনো কৈফিয়ত চাননি। এরপরও আমার এমন পরিণতি হলো কেন? বাবা-মা আমাকে মাফ করে দিয়েন। বোনরা আমার সবাই ভালো থেকো, যদি পারো আমার জন্য দোয়া করো। বড় ভাইয়া আমাদের পরিবারটাকে নিজের মতো দেখে রাইখেন আর ছুরু বড় হলে নিজের বোনের মতো বিবাহ দিয়েন। লামু সোনা পাখি, আমার জন্য অনেক কষ্ট করেছো। তোমার জন্য কিছুই করতে পারি নি। আমাকে ক্ষমা করে দিও।’

তিনি তার মা-বাবার উদ্দেশে আরও লিখেন, ‘আব্বা আমার গাড়িটা বিক্রি করে আমার কাছে পাওনা ৮১ হাজার টাকা (চার পাওনাদারের নাম ও পাওনা টাকা উল্লেখ করে) দিয়ে দিবেন।’

ইন্দুরকানী থানার ওসি বলেন, তার আত্মহত্যার খবর পেয়েছি। মরদেহ উদ্ধার করা হয়েছে।