১১ বছর পর টাইগাররা পেয়েছে ভারত বধের স্বাদ

এশিয়া কাপের নিয়মরক্ষার ম্যাচে ভারতকে ৬ রানে হারিয়ে বাংলাদেশ কাটিয়েছে লম্বা সময়ের জয়খরা। এশিয়া কাপে দীর্ঘ ১১ বছর পর টাইগাররা পেয়েছে ভারত বধের স্বাদ।

ব্যাট হাতে টপ-অর্ডাররা ব্যর্থ হলেও মিডল ও টেলএন্ডারদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভারতের সামনে ৮ উইকেট ২৬৫ রানের পুঁজি করায় বাংলাদেশ। পরে বল হাতে বাংলাদেশের বোলাররা রীতিমতো টুটি চেপে ধরে ভারতের ব্যাটারদের।

শেষদিকে অক্ষর প্যাটেল ভারতের জয়ের আশা কিছুটা জাগিয়ে তুললেও শেষ পর্যন্ত আর হার এড়ানো সম্ভব হয়নি ভারতের। ৬ রানের দুর্দান্ত এক জয় দিয়ে এশিয়া কাপের মিশনটার এপিটাফ টানে টিম টাইগার্স।

দুর্দান্ত এমন জয়ে প্রশংসায় ভাসছে জাতীয় দল। সেই প্রশংসা জানানোর মিছিলে সামিল হলেন সাবেক টাইগার দলপতি তামিম ইকবাল ও উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম।

পিঠের ইনজুরিতে এবারের এশিয়া কাপে খেলা হয়নি তামিম ইকবালের। দুর্দান্ত সেই জয়ে অংশ নিতে না পারলেও দলের অর্জনে টাইগারদের অভিনন্দন জানাতে ভুলেননি বাঁহাতি এই ওপেনার।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তামিম লিখেন, ‘অভিনন্দন বাংলাদেশ।’

এদিকে পারিবারিক কারণে ভারতের বিপক্ষে জয়ে মিশনে থাকা হয়নি মুশফিকুর রহিমের। জয়ের নেপথ্য কারিগর তানজিদ সাকিব, মাহেদী হাসান ও তৌহিদ হৃদয়কে তিনি জানিয়েছেন বিশেষ অভিনন্দন।

মুশফিক তার পেজে লিখেন, ‘ছেলেদের পক্ষ থেকে দুর্দান্ত একটি উপহার পেলাম। অসাধারণ একটি জয়। তরুণ সাকিব, মাহেদী ও তৌহিদ যেই পারফরম্যান্স দেখিয়েছে সেগুলো বিশেষ করে না বললেই নয়। আর সাকিবের নেতৃত্বটাতো একদম পারফেক্ট ছিল।
আলহামদুলিল্লাহ।’